শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>

কোটি টাকার বাংলাদেশী পন্য ভারতে আটকে দিয়েছে চাঁদা বাজরা।

  |   বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮ | 1073 বার পঠিত | প্রিন্ট

কোটি টাকার বাংলাদেশী পন্য ভারতে আটকে দিয়েছে চাঁদা বাজরা।

মো:সাইফ খান: চাঁদার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে রপ্তানি হওয়া মাছ ভারতে আটকে দেয়া হয়েছে। আজ বুধবার সকাল থেকে দুপুর নাগাদ রপ্তানি হওয়া মাছ, সিমেন্ট, তুলা ও প্রাণের পণ্যবাহী ট্রাক সন্ধ্যা পর্যন্ত আটকে ছিলো।

এ অবস্থায় বিশেষ করে রপ্তানি হওয়া ২১ লাখ টাকার মাছ পঁচে যাওয়ার শঙ্কায় আছেন ব্যবসায়িরা। ক্ষুব্ধ ব্যবসায়িরা অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ করে দিতে পারেন। তবে বুধবার সন্ধ্যা নাগাদ এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয় নি।
বাংলাদেশের কাস্টমস ও ব্যবসায়িদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল সাতটার দিকে ২১ লাখ টাকা মূল্যের প্রায় ১০টন মাছ রপ্তানি হয়। এছাড়া দিনের বিভিন্ন সময়ে সিমেন্ট, তুলা ও প্রাণের পণ্য নিয়ে ট্রাক যায়। কিন্তু সন্ধ্যা নাগাদ এসব ট্রাক আগরতলা বন্দরে আটকা ছিলো।
মাছ রপ্তানিকারক প্রতিষ্ঠান ইমাম ব্রাদার্সের মালিক মো. আব্বাস উদ্দিন ভূঁইয়া জানান, ভারতের ব্যবসায়িদের কাছ থেকে সেখানকার একটি রাজনৈতিক দলের লোকজন চাঁদা দাবি করে আসছিল। এ অবস্থায় ওই লোকজন আজ বন্দরের ফটক বন্ধ করে দেয়। পণ্য ছাড়িয়ে নেয়ার বিষয়ে আমরাও অনেক চেষ্টা করে ব্যর্থ হই। বিষয়টি দুই দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলামও পণ্য আটকে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ অবস্থা চলতে থাকলে আমরা অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়া হবে।
আখাউড়া স্থলবন্দরের কাস্টমস সুপারিনটেনডেন্ট শান্তি বরণ চাকমা জানান, তিনি বিষয়টি নিয়ে ভারতের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন। তারা এ বিষয়ে আশ্বস্থ করলেও সন্ধ্যা নাগাদ সব পণ্যই ভারতের বন্দরে আটকে ছিল।


Facebook Comments Box


Posted ১:২৪ অপরাহ্ণ | বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com