মঙ্গলবার ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে পুরস্কার পেলেন এমএস কেলেঙ্কারির হোতা শাহ আলম

  |   সোমবার, ০৪ জানুয়ারি ২০২১ | 404 বার পঠিত | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে পুরস্কার পেলেন এমএস কেলেঙ্কারির হোতা শাহ আলম

নিজস্ব প্রতিনিধি:

বিশেষ ওএমএস তালিকা কেলেঙ্কারির গন্ধ দূর হয়নি এখনো তার কাছ থেকে। এরই মধ্যে তাকে সূচিশুদ্ধ করার প্রয়াস নিয়েছে প্রশাসন। সমাজসেবায় বিশেষ অবদান হিসেবে সরকারিভাবে পুরস্কৃত করা হয়েছে তাকে। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। জেলা সমাজসেবা বিভাগ আর প্রশাসনের এই কাণ্ডকীর্তি সমালোচনার ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র। করোনা পরিস্থিতির শুরুতে গত মে মাসে সরকারের দেয়া বিশেষ ওএমএস তালিকা প্রণয়নে ব্যাপক প্রভাব খাটান জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক ও শহরের ১০নং ওয়ার্ডের ওএমএস ডিলার মো. শাহআলম। ভিক্ষুক, ভবঘুরে, সাধারণ শ্রমিক, দিনমজুর, রিকসাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, চায়ের দোকানদার, হিজড়া সম্প্রদায়ের লোকজনের বদলে নিজের স্ত্রী-সন্তানসহ স্বজনদের নাম ওঠান তালিকায়। দৈনিক মানবজমিনে এই খবর আসার পর জেলা প্রশাসন তদন্তে নেমে তার-স্ত্রী-সন্তানসহ ১৩ জনের নাম পায় ওই তালিকায়।


তারা হচ্ছেন শাহআলমের স্ত্রী মোছাম্মৎ মমতাজ আলম, মেয়ে আফরোজা, ডিলারের কাতার প্রবাসী শ্যালকের স্ত্রী মোছাম্মৎ জান্নাতুল ইসলাম, আরেক শ্যালকের স্ত্রী আছমা ইসলাম, বোন শামসুন্নাহার, মালয়েশিয়া প্রবাসী ভাতিজা নাছির, ভাই ব্রাহ্মণবাড়িয়া পরিবহন শ্রমিক সমিতির সভাপতি মো. সেলিম, আরেক ভাই মো. আলমগীর, শ্যালক মো. তাজুল ইসলাম ও শফিকুল ইসলাম, বোনের দেবর আতাউর মিয়া, লুৎফুর মিয়া ও মাহবুব মিয়া। এরপরই জেলা ওএমএস কমিটির সভাপতি ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ১১ই মে ডিলার মো. শাহআলমের কাছে তার ডিলারশীপ কেন বাতিল করা হবেনা মর্মে ব্যাখ্যা তলব করেন। এতে বলা হয় কোভিড-১৯ সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে পৌর এলাকার দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মধ্যে কাউতলীর শহীদ লুৎফুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ওএমএস ডিলার হিসেবে আপনি (শাহআলম) ১০ টাকা কেজির চাল বিক্রি করছেন। ১০নং ওয়ার্ডের ওএমএসের ভোক্তা তালিকায় আপনার স্ত্রী, মেয়ে, ভাইবোনসহ নিকট আত্মীয়-স্বজনের নাম তালিকায় অন্তভুক্ত করেছেন মর্মে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা ন্যায় সঙ্গত নয়। এই কর্মকাণ্ডের কারণে ওএমএস নীতিমালা-২০১৫ মোতাবেক তার ডিলারশীপ কেন বাতিল হবেনা দুই কর্মদিবসের মধ্যে এর সন্তোষজনক জবাব চাওয়া হয়। জবাব সন্তোষজনক না হওয়ায় ১৩ই মে ওএমএস ডিলারশীপ বাতিল করা হয়। সেই শাহআলমকেই সমাজসেবায় বিশেষ অবদানকারী ব্যক্তি হিসেবে বাছাই করে জেলা সমাজসেবা বিভাগ। জাতীয় সমাজসেবা দিবস-২০২১ উপলক্ষে শনিবার সার্কিট হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে জেলা প্রশাসক তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এরপরই বিষয়টি টক অব দ্য টাউনে পরিণত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর সমালোচনা শুরু হয়। এ বিষয়ে জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপসের সঙ্গে যোগাযোগ করে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

শুধু ওএমএস তালিকা কেলেঙ্কারির জন্যই নয়, টিসিবি’র ডিলার হিসেবে করোনার প্রথম পর্যায়ে ভোক্তাদের বঞ্চিত করারও অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্দ্বীপ তালুকদারের নেতৃত্বে শহরের কাউতলী মসজিদপাড়ার লোকমান হোসেন (৪৫)’র দোকান সংলগ্ন বাসায় অভিযান চালিয়ে ২৪ বস্তায় থাকা ১২শ’ কেজি চিনি, ৪ বস্তা (২শ’ কেজি) মসুর ডাল এবং ৩ বস্তায় থাকা দেড়শ’ কেজি ছোলা বুট উদ্ধার করা হয়। এসব মালামাল শাহআলম মজুত রেখেছেন বলে লোকমান অভিযানকারীদের জানান। করোনা পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটে বরাদ্দ আসা খাদ্য ও প্রয়োজনীয় উপকরণ ভর্তি ৫শ’ ব্যাগের মধ্যে ইউনিটের সাধারণ সম্পাদক হিসেবে শাহআলম প্রভাব খাটিয়ে নেন একশ’ ব্যাগ। এগুলো কাদের মধ্যে বিতরণ করা হয়েছে তারও কোনো স্বচ্ছতা নেই। জেলা হোটেল-রেস্তরা মালিক সমিতির নেতা শাহআলম কর্মহীন হোটেল-রেস্তরাঁ শ্রমিকদের মধ্যে ত্রাণ বিতরণের নামে প্রতারণা করেছেন বলেও অভিযোগ তোলেন জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন। ব্রাহ্মণবাড়িয়া শিল্প ও বণিক সমিতির পরিচালক পদ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্য়ালয়ের উদ্যেক্তা সৃষ্টি প্রকল্পের জেলা পরিচালনা পরিষদের সদস্য শাহআলম। এ ছাড়া তিনি জেলা ক্রীড়া সংস্থার সদস্য, জাতীয় অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক, সুইড ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, কাউতলী শহীদ লুৎফুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, জেলা জামে মসজিদ কমিটির যুগ্ম সম্পাদক এবং নিজ গ্রাম কাউতলীর ঈদগাহ মাঠের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কাউতলী কবরস্থান কমিটিরও সাধারণ সম্পাদক শাহআলম।


Facebook Comments Box


Posted ৩:৪২ অপরাহ্ণ | সোমবার, ০৪ জানুয়ারি ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com