শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

লায়ন বাশারের মায়ের দাফন সম্পূর্ন জানাজায় হাজারো মানুষের ঢল।

  |   শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | 600 বার পঠিত | প্রিন্ট

লায়ন বাশারের মায়ের দাফন সম্পূর্ন জানাজায় হাজারো মানুষের ঢল।
মো আনিছুর রহমান:
বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম. কে. বাশার পিএমজেএফ এর মা সালেহা খাতুন গত শুক্রবার রাত ৮:৩০ মিনিটে রাজধানী ঢাকার এপোলো হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন…। মৃত্যুকালে মরহুমার বয়স হয়েছিল ৭৫ বছর। মুত্যুকালে তিনি ৬ ছেলে ও ৩ মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে যান।
আজ বিকাল ৪: ৩০ মি: লায়ন বাশারের মায়ের নামে নিজের প্রতিষ্ঠিত মাদ্রাসাতু সালেহা খাতুন মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেয়। বিএসবি ক্যামব্রিয়ান পরিবারের অসংখ্য লোক ঢাকা থেকে লাশের সাথে বাশারের গ্রামের বাড়িতে আসেন।
লায়ন বাশার তার আবেগপ্লুত বক্তব্যে বলেন মা শুধুই মা মায়ের তুলনা করো সাথে হয়না। মহান স্বাধীনতা যুদ্ধের সময় আমি অনেক ছোট ছিলাম মা আমাকে কোলে নিয়ে অনেক পথ পাড়ি দিয়ে ভারতে আশ্রয় নিয়েছিলেন। আজ বাংলাদেশে রোহিঙ্গারা যেমন আমরা ঠিক তেমনি ভাবে ভারতে ছিলাম। কান্না জরিত কন্ঠে তিনি বলেন আজকে আমি আপনাদের সামনে যা ছিছুই হতে পেরেছি তা সবই আমার মায়ের অবদান। মা সব সময় ছায়ার মত আমাদের সবাইকে ঘিরে রাখতেন। তিনি বলেন আপনারা জানেন গত দুই বছর আগে আমার বাবাকে হরিয়েছি আজ গর্ব ধারিনী মা শেষ বিদায় নিয়ে চলে গেছেন না ফেরার দেশে।
তিনি আরও বলেন আমার মা সেই ছোট্ট বয়সে আমার বাবার সাথে বিবাহ হওয়ার পর থেকে এখানে ৭৫ বছর জীবন অতিবাহিত করেছেন।
আমার মায়ের সাথে এলাকার বহু মানুষের চলা ফেরা ছিল, যদি আমার মায়ের কোন কাজে বা কথা বার্তায় কেউ কোন কষ্ঠ পেয়ে থাকেন তাহলে আল্লাহর ওয়াস্তে আমার মাকে মাফ করে দিবেন। লায়ন বাশারের কান্নাজরিত কথা গুলো হাজার হাজার মানুষ পিন পতন নিরবতার মধ্য দিয়ে শুনছিল এবং প্রায় সবার চোঁখ জলে ছল ছল করছিলো। তিনি বলেন আপনারা দেখেছেন মাদ্রাসার পাশে আমি একটি মসজিদ নির্মানের কাজে হাত দিয়েছি আমি আপনাদের সবার সহযোগিতা এবং ভালোবাসা আশা করছি। অএ মাদ্রাসার প্রন্সিপাল সাহেব ওনার বক্তব্যে বলেছেন মৃত্যুর পর সকল আমলের দরজা বন্ধ হয়ে যায় শুধু ছতকে জরিয়ার ছওয়াব পাবে আর তা হচ্ছে মসজিদ মাদ্রাসা ইত্যাদি। আপনারা সবাই দোয়া করবেন আল্লাহ যেন এই মাদ্রাসা হেফজখানার ওছিলায় আমার আম্মাকে মাফ করে দেন।
লায়ন বাশারের মায়ের জানাজার নামাজ পরান তার আপন ছোট ভাই হাজী মো সহিদুল ইসলাম সেকান্দর।
লায়ন বাশারের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আখাউড়া উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মো তাকজিল খলিফা কাজল, যুগ্ন আহ্বায়ক মো আতাউর রহমান নাজিম, আইনমন্ত্রী আনিসুল হকের পিও শফিকুল ইসলাম সোহাগ,মোগড়া ইউপি চেয়ারম্যান মনির হোসেন মনির, মোগড়া ইউপি আওয়ামীলীগ সভাপতি প্রার্থী  মো জাহাঙ্গীর আলম, মোগড়া ইউপি যুবলীগ সভাপতি প্রার্থী মো আনিছুর রহমান, ছাএলীগ সভাপতি সামসুল আলম সোহেল প্রমুখ।
লায়ন বাশার বাংলাদেশে ডিজিটাল শিক্ষার উন্নয়নে এক অগ্রণী ভুমিকা পালন করে আসছেন।
মরহুমার ১ম জানাযা আজ শনিবার সকাল ৮:৩০ মিনিটে বারিধারাস্থ জে-ব্লক, ১ নম্বর রোড, শাহজাদপুর (ক্যামব্রিয়ান কলেজের পাশে) অনুষ্ঠিত হয়।
২য় জানাযা ব্রাহ্মণবাড়িয়া শহরে উলচাপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে বাদ যোহর এবং ৩য় জানাযা আখাউড়া, গঙ্গাসাগর, দরুইন গ্রামে নিজ নামে প্রতিষ্ঠিত মাদ্রাসাতু সালেহা খাতুন মাঠে বাদ আসর অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক গোরস্থান ও নির্মানাধীন মসজিদের পাশে স্বামী হাজী মো শরিয়তউল্লাহ কবরের পাশে মরহুমার লাশ দাফন করার পর এক বিশেষ মোনাজাত করা হয়।
Facebook Comments Box

Posted ৪:১৯ অপরাহ্ণ | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com