শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় ইসলামিক বক্তার জিহ্বা কেটে হত্যাচেষ্টা মামলার ৪ আসামী আটক

অমিত হাসান অপু:   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | 191 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় ইসলামিক বক্তার জিহ্বা কেটে হত্যাচেষ্টা মামলার ৪ আসামী আটক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চাঞ্চল্যকর ইসলামিক বক্তা মাওলানা মুফতি শরীফুল ইসলামের জিহ্বা কেটে হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে আটক করেছে

বুধবার (৮ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পৈরতলা বাসস্ট্যান্ড সংলগ্ন র‌্যাব-৯-এর অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।


আটকরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর থানার শ্রীপুর গ্রামের জাকির হোসেন জাক্কু (৪৮), মাহবুবুল আল শিমুল(৩৩), চাওড়া গ্রামের সুমন (৩৫) ও কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বিংলা বাড়ি গ্রামের মোঃ আমিরুল ইসলাম রিমন(২০)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে র‍্যাব-৯-এর অধিনায়ক উইং কমান্ডার মুমিনুল হক বলেন, হযরত মাওলানা মুফতি শরীফুল ইসলাম নূরী শনিবার দিবাগত রাতে বিজয়নগর সিংগারবিল ইউনিয়নের অন্তর্গত চাউড়া দৌলতবাড়ি দরবার শরীফের ৮৩ তম ইছালে সওয়াব ওরশ মাহফিল থেকে বয়ান শেষ করে তার পরিচিত একজনসহ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে আখাউড়া উত্তর ইউনিয়নের রামধননগর রেল ক্রসিংয়ের উত্তর পাশে ফাঁকা রাস্তার পাশে পৌঁছামাত্র অজ্ঞাতনামা কয়েকজন তাকে হামলা করে তার জিহ্বা কেটে ফেলে। এ ঘটনায় আহতের চাচা মোঃ আব্দুল বাছির ভূঁইয়া (৫৫) বাদী হয়ে এজহার নামীয় ২ জনসহ অজ্ঞাতনামা ৫ থেকে ৭ জনের বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়ের করেন।


ঘটনাটি মিডিয়ার মাধ্যমে ব্যাপক আলোচনার ঝড় তোলে। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। ছায়া তদন্তের এক পর্যায়ে র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাবের একাধিক আভিযানিক দল ৭ মার্চ হত্যা চেষ্টার সাথে জড়িত ১ জন এজহারভুক্ত আসামীসহ ৪ জনকে আটক করেছে।

সূত্র মতে এবং আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিহ্বা কাঁটার ঘটনা সম্পর্কে জানা যায়, ইসলামী বক্তা মাওলানা শরীফুল ইসলাম নূরীর দৌলত বাড়ি মাহফিলে বক্তব্যের কিছু অংশ আসামীদের কাছে গ্রহণযোগ্য মনে হয় নাই এবং সেই বক্তব্যে তার উপর ক্ষিপ্ত হয়ে যায়। ভিকটিমের বিরুদ্ধে ব্যবস্থা নেবার সিদ্ধান্ত নেয় তারা। যার ফলশ্রুতিতে ফেরার পথে আসামিরা ভিকটিমের উপর অতর্কিত হামলা করে জিহ্বা কেটে ফেলে তারা।


 

Facebook Comments Box

Posted ৬:২২ অপরাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com